পেশাদার পাইলটের স্বীকৃতি লাভ করলেন বিয়ানীবাজারের ছেলে

এবার পেশাদার পাইলটের সরকারি স্বীকৃতি পেয়েছেন বিয়ানিবাজারের সন্তান ইশতিয়াক উদ্দিন খান। গত ২৪ মার্চ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তাকে পেশাদার পাইলটের লাইসেন্স প্রদান করেছে।

ইশতিয়াক উদ্দিন খানের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের মাথিউরা পশ্চিম পার গ্রামে। তার পিতার নাম মোসলেহ উদ্দিন খান ও মাতার নাম সাহেদা খান। পিতা মোসলেহ উদ্দিন খান মাথিউরা চা বাগানের পরিচালক ও বিশিষ্ট সমাজসেবী। মোসলেহ উদ্দিন ও সাহেদা খান দম্পত্তির ছোট ছেলে তিনি।  

ইশতিয়াক উদ্দিন খান পেশাদার পাইলটের লাইসেন্স পাওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন। তার এই অবদানের জন্য মা বাবা, পরিবার ও শিক্ষকদের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  

ইশতিয়াকের সরকারি এ লাইসেন্স অর্জন করায় এলাকাবাসী সহ তার মা বাবা পরিবার আত্মীয় স্বজন সবাই অত্যন্ত খুশি হয়েছেন।

মোসলেহ উদ্দিন খান দম্পত্তির দুই সন্তানের মধ্যে তিনি ছোট। ইশতিয়াকের বড় আরেক বোন রয়েছেন। তার একমাত্র বড় বোন সিলেটের প্রাইভেট একটি বিশ্ববিদ্যালয়ের (লিডিং ইউনিভার্সিটি) প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

ইশতিয়াক’র প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়ালেখা সিলেট থেকেই সম্পন্ন করেন। সিলেটের আনন্দ নিকেতন থেকে তিন ‘এ লেভেল’ এবং ‘ও লেভেল’ শেষ করেন।

এরপর ঢাকার গ্যালাক্সি ফ্লাইং একেডেমিতে ভর্তি হন। সেখানে তিন বছর তিনি প্রশিক্ষন নেন। সফলতার সঙ্গে ফ্লাইং একেডেমিতে পড়াশোনা শেষ করে তিনি এ গৌরব অর্জন করেছেন। তার লাইসেন্স নম্বর হচ্ছে ৭৭২।

লেখকঃ Mustafa Shakir

আরও পড়ুনঃ বিশ্ব মাতালেন বিয়ানীবাজারের মেয়ে নাদিয়া হোসাইন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.